1. admin@probahomanbangla24.com : admin :
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জয়পুরহাটের আক্কেলপুরে ছাত্রদলের বিক্ষোভ কর্মসুচী পালিত। গন্ধর্বপুর স্বেচ্ছায় রক্তদান সংস্থার উদ্দ্যগে ও মোমেনা অনলাইন রক্তদান সংগঠন বগুড়ার” সার্বিক সহযোগীতায় বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ও মাক্স বিতরণ কর্মসুচি আক্কেলপুরে ছাত্রদল নেতার পদত্যাগ,তুললেন অনিয়মের অভিযোগ ঢাকা, আরিচা মহাসড়কে কালিগঙ্গা নদির ওপর তরা ব্রিজের মাঝখানে সড়ক দুর্ঘটনায় নিহত 4 প্রিয় শিক্ষক আগৈলঝাড়ায় সোনারতরী অর্গানাইজেশন উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। জয়পুরহাটের পুরানাপৈলে নিহতদের তালিকা। ভোলায় ট্রাক চাপায় শ্রমিক নিহত। জয়পুরহাট পুরানাপৈল রেলগেটে বাস ও ট্রেইন এক্সিডেন্টের অন্তত ১০ জনের মৃত্যু। বরিশাল গৌরনদী ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলে এক যুবক মৃত্যু।

ছোট আলগীর মূল সড়কটির বেহাল দশা,ঘটতে পারে প্রাণহানীর মত ঘটনা

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৭০ বার পঠিত

 

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ০৮ নং ওয়ার্ড ছোট আলগীর মূল সড়কটি মক্কী জামে মসজিদ থেকে প্রায় ২ কিলোমিটার রাস্তা, প্রায় ১০ হাজার মানুষের জন্য চরম দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে। এই রাস্তাদিয়ে প্রতিদিনই হাঁজার হাঁজার পথচারী, স্কুল, কলেজের শিক্ষার্থীরা চলাচল করে।

এই সড়কে রয়েছে, ১টি মাধ্যমিক, ২টি প্রাইমারী স্কুল ও ১টি দাখিল মাদরাসা। সড়কটি ভাঙ্গার কারনে সড়কে প্রতিদিনই ঘটছে, ছোট-বড় দুর্ঘটনা। দীর্ঘ প্রায় ৫ বছরের পুরনো এই রাস্তাটি প্রায়ই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির কারণে এলাকাবাসির জনদুর্ভোগ চরম আকারে ধারণ করছে, এই সড়কের প্রায় ৬০-৭০ ভাগ জায়গা নষ্ট হয়ে গিয়েছে। তাই এলাকার মানুষ চলাচল করতে গিয়ে, প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে, রিক্সা, অটো, নছিমন উল্টে যাওয়ার ঘটনা ঘটেছে।

এই রাস্তার নাম শুনলেই রিক্সা বা গাড়ি যেতে চায় না, যদিও আসে গুনতে হয় দ্বিগুন ভাড়া। একটু বৃর্ষ্টি হলে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পরে, ছোট বড় গর্তে পানি জমা থাকার কারনে, রাতের বেলায় সড়কটি দিয়ে চলতে গিয়ে হিমশিম খেতে হয়।

রাস্তাটি সংস্কার করণের দাবি এলাকাবাসীর থাকলেও তাদের ডাকে সাড়া দেয়নি, জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কেউ। সড়কটি দিয়ে ৮-১০ গ্রামের লোকজন যাতায়েত করে।

এলাকাবাসী বলেন….প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলায় এতো উন্নয়ন করেছে যা ভোলার মানুষ কখনো ভুলবে না। যে ভোলার কোথাও কোনো কাঁচা রাস্তা নাই, সেখানে ভোলা শহরের সাথে এই রাস্তাটি কেনো এতটা অবহেলিত। আমরা কেনো উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছি।এলাকাবাসীর দাবি দ্রুত সড়কটি যেন সংস্কার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© probahomanbangla.com © 2020
কারিগরি সহযোগিতায়: মোস্তাকিম জনি