1. admin@probahomanbangla24.com : admin :
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জয়পুরহাটের আক্কেলপুরে ছাত্রদলের বিক্ষোভ কর্মসুচী পালিত। গন্ধর্বপুর স্বেচ্ছায় রক্তদান সংস্থার উদ্দ্যগে ও মোমেনা অনলাইন রক্তদান সংগঠন বগুড়ার” সার্বিক সহযোগীতায় বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ও মাক্স বিতরণ কর্মসুচি আক্কেলপুরে ছাত্রদল নেতার পদত্যাগ,তুললেন অনিয়মের অভিযোগ ঢাকা, আরিচা মহাসড়কে কালিগঙ্গা নদির ওপর তরা ব্রিজের মাঝখানে সড়ক দুর্ঘটনায় নিহত 4 প্রিয় শিক্ষক আগৈলঝাড়ায় সোনারতরী অর্গানাইজেশন উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। জয়পুরহাটের পুরানাপৈলে নিহতদের তালিকা। ভোলায় ট্রাক চাপায় শ্রমিক নিহত। জয়পুরহাট পুরানাপৈল রেলগেটে বাস ও ট্রেইন এক্সিডেন্টের অন্তত ১০ জনের মৃত্যু। বরিশাল গৌরনদী ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলে এক যুবক মৃত্যু।

আজকের খুদে বিজ্ঞানীরাই একদিন বিজ্ঞান প্রযুক্তির উৎকর্ষতার মাধ্যমে দেশকে সমৃদ্ধ করবে—আলী আজম মুকুল এমপি

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ৫৪ বার পঠিত

 

মোঃ ছিদ্দিক ভোলা প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে “পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যের উপর ভিত্তি করে বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। ভোলা -২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল মেলা প্রাঙ্গণে এসে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

করোনা মহামারির কারণে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ৩০ নভেম্বর সকাল ১০টায় মেলার কার্যক্রম শুরু হয় উপজেলা পরিষদের হল রুমে। এতে বিশেষ ক্যাটাগরিতে ১টি সহ মোট ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের খুদে বিজ্ঞানীরা অংশগ্রহণ করে।

জুনিয়র, সিনিয়র ও বিশেষ মোট ৩টি ক্যটাগরিতে অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীরা তাদের বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপন করেন। এতে জুনিয়র( স্কুল) ক্যাটাগরিতে গ্যস লিকেজ ডিটেক্টর নামক ডিভাইস তৈরী ও প্রকল্প উপস্থাপনের জন্য স্থানীয় কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহির আশহাব লাবিব প্রথম স্থান অধিকার করে সেরা উদ্ভাবকের পুরস্কার ও সনদ অর্জন করেন । এ ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করে মানিকা মাধ্যমিক বিদ্যালয় ও ৩য় স্থান অর্জন করে উপজেলা প্রশাসন স্কুল।

অন্যদিকে সিনিয়র( কলেজ পর্যায়) ক্যাটাগরিতে ১ম ও ২য় স্থান অর্জন করে ভোলা পলিটেকনি্ক ইনস্টিটিউট এবং ৩য় স্থান অর্জন করে বোরহানউদ্দিন মহিলা ডিগ্রি কলেজ।

বিশেষ ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান সহ ৩টি পুরস্কারই লাভ করে উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের খুদে বিজ্ঞানিরা।

এর আগে সকাল ১০ টায় উপজেলা প্রশাসন বোরহানউদ্দিনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলার প্রথম পর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল ।

এসময় তিনি আশা প্রকাশ করে বলেন, “ মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে আজকের খুদে বিজ্ঞানীদের ছোট ছোট উদ্ভাবনী প্রয়াস আমাদের দেশের জন্য অনেক বড় সাফল্য নিয়ে আসবে।“ আতপর তিনি বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং মেলার আয়োজক ও অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীদের প্রশংসা করেন।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সোয়াইব আহমাদ এর স্বাগত বক্তব্য ও যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© probahomanbangla.com © 2020
কারিগরি সহযোগিতায়: মোস্তাকিম জনি